বরিশালে ম্যাটস শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশালে ম্যাটস শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রির্পোটার: কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ প্রদানসহ ৪ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে ম্যাটস শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১ টায় বরিশাল নগরীর জেনারেল হাসপাতালের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জমজম মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুুলের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এসময় শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন তৃনমুল পর্যায়ের স্বাস্থ্য সেবা পৌছানোর লক্ষ্যে ১৯৭৩ সালে প্রস্তাবিত মেডিকেল এসিস্ট্যান্ট নামের মধ্যম মানের ডিপ্লোমা চিকিৎসক তৈরি করা হয়। বর্তমানে সরকারি ১১ টি ম্যাটস এবং ২০০ বেসরকারি ম্যাটস এ ডিপ্লোমা মেডিকেল এসিস্ট্যান্ট কোর্সটি পড়ানো হলেও নিয়োগ মেলেনি এক যুগ হয়ে গেছে, উচ্চশিক্ষার কথা বঙ্গবন্ধুর ১ম পঞ্চবার্ষিক পরিকল্পনায় থাকলেও আজো অধরা, এই গুলোকে সামনে রেখে সমগ্র বাংলাদেশের ম্যাটস শিক্ষার্থী গত ১৬ আগস্ট থেকে ক্লাস বর্জন করছে।

এসময় শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের আন্দোলনে সুধী সমাজ একাত্মতা পোষণ করলেও এখন পর্যন্ত মেলেনি কিংবা হয়নি কোনো সুরাহা। দেশব্যাপী আন্দোলন এর অংশ হিসেবে আজ বরিশালের সকল ম্যাটস শিক্ষার্থী জেলা প্রশাসক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রেরন করেন।

অন্যদিকে শিক্ষার্থীদের আন্দোলন এ একাত্মতা পোষণ করে বরিশাল সদর হাসপাতালের ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক কর্মবিরতি এর ঘোষণা দিয়েছে। তারা সবাই ইন্টার্নিশিপ বহাল সহ নতুন তৈরি করা কারিকুলাম সংশোধন সহ ৪ দফা দাবীতে ঐক্য মত পোষন করেন। এসময় সকল সাধারণ শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর কাছে একটাই আকুতি তাদের বিরুদ্ধে এই হঠকারিতা বন্ধ করে ৪ দফা দাবী বাস্তবায়ন করবেন।