বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালিসিস ইউনিটে আগুন


স্টাফ রিপোর্টার: আগুনের ঘটনা শুনে আমি তাৎক্ষণিক ঘটনা স্থলে উপস্থিত হই। ফায়ার সার্ভিস কর্মী, আনসার সদস্য,মেডিকেলের স্টাফসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়- পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) তৃতীয় তলায় ডায়ালিসিস ইউনিটে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে।

মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যা ৭টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এ আগুনের সূত্রপাত হয়। প্রাথমিক ভাবে জানা যায়, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে আগুন আতঙ্কে হাসপাতালে ভর্তি রোগী এবং রোগীর স্বজনরা হাসপাতাল ছেড়ে বাহিরে বের হয়ে আসে। অগ্নিকাণ্ডের ঘটনা শুনে ছুটে আসেন শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম।

ডায়ালিসিস ইউনিটে ভর্তি রোগীর স্বজন আবু বকর সিদ্দিক বলেন, হঠাৎ করেই দেখতে পাই ওয়ার্ডের ভিতর দাউ দাউ করে আগুন জ্বলছে। আমি ডাক চিক্কার দিলে রোগীসহ সকল রোগীর স্বজনরা হাসপাতাল থেকে দৌড়ে বের হয়ে যায়।

এ বিষয়ে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, আগুনের ঘটনা শুনে আমি তাৎক্ষণিক ঘটনা স্থলে উপস্থিত হই। ফায়ার সার্ভিস কর্মী, আনসার সদস্য,মেডিকেলের স্টাফসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। তবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো বলা যাচ্ছে না। তবে এই ঘটনায়, এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।