বরিশালে সবকিছু স্বাভাবিক, নগরীতে পড়েনি হরতালের প্রভাব!

স্টাফ রিপোর্টার: বিএনপি সহ বিরোধীদলের ডাকা দেশব্যপি সকাল সন্ধা হরতাল বরিশালে বিএনপির নেতা কর্মী না থাকার পরও কোন মিছিল মিটিং ও পিকেটিন এবং অপ্রিতিকার ঘটনা ছাড়াই ঢিলেঢালাভাবে হরতাল পালিত হলেও জনজীবনে তেমন কোন প্রভাব পড়েনি।

সকাল খেকে বরিশাল কেন্দ্রীয় নতুল্লাবাত বাস স্টেশন থেকে কোন দূরপাল্লার যাত্রীবাহি ছেড়ে যায়নি অপরদিক থেকে সকালের পর কোন ধরনের যাত্রীবাহি সহ পরিবহনের যানবাহন বরিশাল নগরীতে আসেনি।

এছাড়া নগরীর বিভিন্ন সড়কে অভ্যন্তরীন সিএনজি,রিকসা,ইজিবাইক স্বাভাবিকভাবে নগরীতে যাত্রী পরিবহন করা সহ চলাচল করতে দেখা গেছে।

অন্যদিকে বরিশাল শহরের মধ্যমানের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও বড় বড় বিপনি বিতান ও শোরুমগুলো অধিকাংশই ছিল বন্ধ।

বিএনপি ও জামাতের নৈরাজ্য, সন্ত্রাসের প্রতিবাদে বরিশাল মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে সোহেল চত্বর দলীয় কার্যলয়ে সম্মুখে সকাল ১০ থেকে বেলা ১২টা পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান করে। পরে নগীরর বিভিন্ন সড়কে সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে দলীয় ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে কয়েকশত মটরবাইক সহ মহড়া প্রদর্শণ করে।

অপরদিকে বিএনপির ডাকা হরতালকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন সড়কে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ, (গোয়েন্দা) পুলিশ শহরের নিরাপত্তার স্বার্থে মোতায়েন করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালী মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন।