বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় শিশু নারীসহ আহত ১৬

বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় শিশু নারীসহ আহত ১৬

বরিশাল টুডে অনলাইন ডেক্স: গত তিনদিন আগে ঝালকাঠির রাজাপুরের সড়ক দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই এবার বরিশালের গৌরনদীতে ইলিশ পরিবহনের একটি বাস মহাসড়কের পাশের ডোবায় পড়ে গেছে। যদিও এ দুর্ঘটনায় এখন পর্যন্ত কোন নিখোঁজ বা নিহতের খবর পাওয়া যায়নি। তবে শিশু, নারীসহ আহত ১৬ জনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী ফায়ার স্টেশনের অফিসার বিপুল হোসেন। সেইসাথে দুর্ঘটনা কবলিত বিপরীতমুখি শ্যামলী পরিবহনের অপর বাসটি মহাসড়কের পাশের গাছের সাথে ধাক্কা লেগে দুমড়ে-মুচরে গিয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর ২ টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ইলিশ ও শ্যামলী পরিবহনের পৃথক দুটি বাসের মধ্যে সংঘর্ষ হয়। স্থানীয়রা জানান, ঘটনার সময় ইলিশ পরিবহনের বাসটি অন্য একটি থ্রি-হুইলারকে ওভারটেক করছিলো। আর সে সময় বিপরীত দিক থেকে আসা শ্যামলী পরিবহনের বাসটিও কাছাকাছি এসে পরে। দুটি বাসের সংঘর্ষে ইলিশ পরিবহনের এসি বাসটি সড়কের পাশের ডোবায় পড়ে যায়। আর শ্যামলী পরিবহনের নন এসি বাসটি সড়কের বিপরীত পাশের একটি গাছের ওপর আছড়ে পড়ে। এতে উভয় বাসের বেশ কিছু যাত্রী আহত হয়, তবে তাৎক্ষনিক নিহতের কোন খবর পাওয়া যায়নি।

গৌরনদী ফায়ার স্টেশনের অফিসার বিপুল হোসেন জানান, দুপুর ২ টার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থল গৌরনদী উপজেলার আশোকাঠি স্বাস্থ্যকমপ্লেক্সের সামনে আসি। সেখানে এসে আমরা ঢাকা থেকে বরিশালগামী ইলিশ পরিবহনের বাসটিকে মহাসড়কের পাশের ডোবায় অর্ধনিমজ্জিত অবস্থায় পরে রয়েছে। আর সড়কের অপর পাশে গাছের সাথে আটকে আছে বরিশাল থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের বাসটি। তাৎক্ষনিক আমাদের তিনটি ইউনিট উদ্ধার কাজ পরিচালনা করে ডোবায় পড়ে যাওয়া ইলিশ পরিবহনের বাসটি থেকে নারী, শিশুসহ ১৬ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। তবে ভাগ্যক্রমে শ্যামলী পরিবহনের কেউ আহত হয়নি। কেউ নিখোঁজ বা নিহত হওয়ার খবর এখনও আমরা পাইনি, তবে ডোবাতেও আমাদের অনুসন্ধান কার্যক্রম চলছে। আর পুলিশের রেকার এসে বাসটিকে টেনে সড়কে তুলবে। তার আগ পর্যন্ত চুড়ান্তভাবে কিছু বলাও যাচ্ছে না।

এদিকে এ ঘটনার পর প্রায় আধঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও এখন স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল। তিনি বলেন, আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এখন পর্যন্ত কেউ নিখোঁজ থাকা বা নিহত হওয়ার খবর আমাদের কাছে নেই। গাড়িটি ডোবা থেকে ওঠানোর পর এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।