বেনাপোলে কাস্টমস রাজস্ব কর্মকর্তার ওপর হামলা, গ্রেফতার ১

বেনাপোলে কাস্টমস রাজস্ব কর্মকর্তার ওপর হামলা

বরিশালটুডে ডেস্ক: ভারত থেকে আসা ল্যাগেজ পার্টির বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য আটকের সময় বেনাপোল কাস্টমস চেকপোস্টে এক রাজস্ব কর্মকর্তার ওপর হামলা হয়েছে। এ ঘটনায় এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকালে এ বিষয়ে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করা করা হয়েছে। গ্রেফতার নারীর নাম, মোছা. রোকশনা।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া বলেন, বাংলাদেশি পাসপোর্টধারী এক নারী আজ সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ঢোকার পর কাস্টমস স্ক্যানিং মেশিনে লাগেজ দিলে তাতে বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য ধরা পড়ে। এতে সরকারের ১০ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছিল।

তিনি বলেন, কাস্টমস রাজস্ব কর্মকর্তা সাবেরা সারমিন তা আটক করলে, ওই নারী ও তার লোকজন কাস্টমস কর্মকর্তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করে। পরে আটক ল্যাগেজ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয় তারা।

তিনি আরও বলেন, কাস্টমস ও পুলিশের পক্ষ থেকে প্রতিরোধ গড়ে তোলা হলে ওই নারীর লোকজন পালিয়ে যায়। রোকশনা একজন ল্যাগেজ পার্টির সদস্য। সে প্রতিমাসে ৩-৪ বার ভারতে যায় এবং বিপুল পরিমাণ ভারতীয় পণ্য এনে সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে।

বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। রেলে ও ট্রেন যোগে ল্যাগেজ পার্টির দৌরাত্ম্য বন্ধে কঠোর অবস্থান নেয়া হয়েছে।