মুলাদীতে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান ২ আসামি আটক

মুলাদীতে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান ২ আসামি ও মাদ্রাসা ছাত্র বলাৎকারের শিকার অভিযুক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক আটক

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল জেলার মুলাদী এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান ২ আসামি পিতা পুত্রকে ঢাকার বংশাল এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৮।

সোমবার দুপুর ২টায় বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুুল হাসান।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার মুলাদী উপজেলার মাছুয়া খালী (উত্তর চরপদ্ম) এলাকার মো. ইয়াছিন সরদার (১৯) ও তার পিতা মো. করিম সরদার (৫০)। অধিনায়ক মাহমুদুুল হাসান বলেন, গত ১৫ আগস্ট দুপুুরে বরিশাল জেলার মুলাদী এলাকার ৩ নং সফিপুর ইউনিয়নের মাছুয়া খালী (উত্তর চরপদ্মা) পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জেরে রায়হান সরদার ও ভিকটিমের আপন ভাই মো. ইমরান সরদারকে গালে, পিঠে এলোপাথারি কুপিয়ে জখম করে। এ সময় ঘটনাস্থলেই রায়হান সরদারের মৃত্যু হয়। তার ভাই ইমরান সরদারকে গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থা আশঙ্কাজনক দেখে শরীয়তপুর জেলা সদর হাসপাতালে রেফার্ড করা হয়।

এসময় তিনি আরও বলেন, এ ঘটনায় ভিকটিমের মা মোসা. সূর্যবান বেগম ১৭ আগস্ট মুলাদী থানায় একই বংশের ৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলার পর আসামিরা আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে বরিশাল র‌্যাব-৮ ও র‌্যাব-১০ লালবাগ ক্যাম্প এর যৌথ অভিযানে ঢাকার বংশাল এলাকা থেকে বরিশাল জেলার মুলাদী থানার চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান ২ আসামী পিতা পুত্রকে গ্রেফতার করে।

অধিনায়ক মাহমুদুল হাসান বলেন, উল্লেখিত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে জেলার মুলাদী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

অপরদিকে পটুয়াখালীর বাউফলে ১৩ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্র বলাৎকারের শিকার হয়ে মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক মো. সেলিম গাজীকে (৩৮) পিরোজপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। একই দিন দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুুল হাসান। গ্রেফতার সেলিম গাজী পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৮ নং ওয়ার্ড বড় ডালিমা এলাকার মো. আবুল কালাম গাজীর ছেলে।

র‌্যাব-৮ অধিনায়ক জানান, ভিকটিমের পিতা বাদী হয়ে পটুয়াখালী জেলার বাউফল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলার প্রেক্ষিতে র‌্যাব-৮ এর একটি দল ২৮ আগস্ট দিবাগত রাত ২টায় পিরোজপুর জেলার নেছারাবাদ থানাধীন গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি এলাকায় অভিযান চালিয়ে সেলিম গাজীকে গ্রেফতার করে।

অধিনায়ক মাহমুদুল হাসান বলেন, উল্লেখিত নারী ও শিশু নির্যাতন আইন মামলার আসামী সেলিম গাজীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে পটুয়াখালী জেলার বাউফল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।