যৌতুকের দাবিতে স্ত্রীকে রাতভর নির্যাতনঃ অতঃপর স্বামী কারাগারে


ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠির নলছিটিতে যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীকে রাতভর নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত স্বামীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

গত শনিবার দিনগত রাতে উপজেলার নাচনমহল ইউনিয়নের কুড়ালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় রোববার (১২ মে) সকাল ১০টার দিকে স্বামীর বাড়ি থেকে কৌশলে পালিয়ে আসেন নাসিমা বেগম নামের ওই নারী। পরে স্থানীয়দের সহায়তায় স্বজনরা তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি হওয়ায় বিকেল ৪টায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় নাসিমা বেগমের বড় ভাই আলাউদ্দিন হাওলাদার নলছিটি থানায় মামলা করেছেন। ওই মামলায় অভিযুক্ত স্বামী আবদুল্লাহ ওরফে রানাকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগসূত্রে জানা যায়, সাত বছর আগে নাচনমহল ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর গ্রামের তৈয়ব আলী হাওলাদারের প্রবাসী মেয়ে নাসিমা বেগমের সঙ্গে একই ইউনিয়নের কুড়ালিয়া গ্রামের আনোয়ার হাওলাদারের ছেলে রানার বিয়ে হয়। এর দুই বছর পর নাসিমা বেগম তার স্বামী রানাকে প্রবাসে নিয়ে যান। সেখান থেকে ১০ এপ্রিল ছুটিতে বাড়িতে বেড়াতে আসেন তারা। দেশে আসার পর নতুন ঘর নির্মাণের কথা বলে নাসিমার কাছ থেকে ৬ লাখ টাকা নেন রানা। এরপর আবারও টাকা চাইলে নাসিমা দিতে রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে রানা ও তার পরিবারের লোকজন রাতভর নাসিমাকে মারধর করেন এবং একটি কক্ষে আটকে রাখেন।

নাসিমার ভাই আলাউদ্দিন বলেন, ‘সে (রানা) আমার বোনকে প্রবাসেও বিভিন্নভাবে অত্যাচার করতো। টাকা-পয়সা নিয়ে যেতো। দেশে এসেও একবার টাকা নিয়েছে জমি ও নতুন ঘর নির্মাণের কথা বলে। কিন্তু সে কিছুই করেনি। এখন আমার বোনের ব্যাংক অ্যাকাউন্টে কিছু টাকা আছে। সেই টাকা আত্মসাত করার জন্য আমার বোনের ওপর তারা অত্যাচার চালিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘শনিবার আমার বোনকে মেরে তারা আটকে রাখে। পরে সে বাথরুমে যাওয়ার কথা বলে কোনোরকম রাস্তায় এসে এক রিকশাওয়ালার সহায়তায় আমাদের কাছে পৌঁছায়। তার মেরুদণ্ড ভেঙে দিয়েছে। আমার বোন এখন ব্যথায় কাতরাচ্ছে। শ্বাস নিতে কষ্ট হচ্ছে।’

এ বিষয়ে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী বরিশালটাইমসকে জানান, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তকে আটকের পর কারাগারে পাঠানো হয়েছে।