শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডাক্তার কামরুল আর নেই…

খবর বিজ্ঞপ্তি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ফরিদপুরের সিনিয়র কনসালটেন্ট ও নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মো. কামরুল হাসান (৪৭) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭ টায় দিল্লির একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেন তিনি।

ডা.কামরুল বরিশালের বাবুগঞ্জ থানাধীন ছানিকেদারপুর বড় বাড়ী’র সাবেক মেম্বার আবুল বাশার হাওলাদারের ছোট সন্তান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ভাই বোনসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী ডা. কামরুলের স্ত্রী ডা. পলি বেগম ফরিদপুরে ডায়াবাটিক এসোসিয়েশন হাসপাতাল (গাইনি এ্যান্ড অবস) বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্বরত আছেন।

তার মৃতদেহ বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে। আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) বাদ যোহর জানাজা শেষে তার নিজ বাড়ি বাবুগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, তিনি ২৭ তম বিসিএস (স্বাস্থ্য)। তার মৃত্যু খবর শোনামাত্র ডা. কামরুলকে এক নজর দেখতে তার বাড়িতে ভিড় করছে সাধারণ মানুষ। তিনি তার ডাক্তারি পেশায় অসহায় গরিব মানুষদের সেবা করে গেছেন। তিনি বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগে সহকারী রেজিস্ট্রার, বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।