সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার


স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তাসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া মামলায় সাকিল আহমেদ (৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজধানীর মিরপুর থেকে আটক হওয়া সাকিল পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার পূর্ব সুবিদখালির গিয়াস উদ্দিন আহমেদের ছেলে। জিজ্ঞাসাবাদে সাকিল বিভিন্ন জনের কাছ থেকে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন।

বুধবার (১ মে) দুপুর সাড়ে ১২টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার।

তিনি বলেন, এই প্রতারক বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা এলাকার তরিকুল ইসলাম রনিকে বরিশাল সিটি করপোরেশনের মুখ্য নির্বাহী কর্মকর্তার পরিচয় দিয়ে চাকরির প্রলোভন দেখায়। তিন কিস্তিতে রনির কাছ থেকে ৭২ হাজার ৫০০ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় গেল ২৯ এপ্রিল কোতোয়ালি থানায় সাকিল আহমেদের বিরুদ্ধে প্রতারণা মামলা করলে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার করা হয়।

উপপুলিশ কমিশনার জাকির হোসেন মজুমদার বলেন, সাকিল আহমেদ প্রধানমন্ত্রী কার্যালয়ের পারসোনাল অফিসার পরিচয়ে দিয়ে বরিশাল নগরী ও বিভিন্ন জায়গার কয়েকজনের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে বিপুল টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে। তিনি রাজনৈতিক ব্যক্তিবর্গ থেকে সাধারণ মানুষের সাথে দীর্ঘদিন যাবত এই প্রতারণা চালিয়ে আসছেন।

নগর গোয়েন্দা শাখার ইন্সপেক্টর ছগির হোসেন প্রযুক্তির মাধ্যমে সাকিলকে (৩০ এপ্রিল) মঙ্গলবার ঢাকার মিরপুরের কাফরুল এলাকা থেকে গ্রেপ্তার করেন। এ সময় তার কাছে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পারসোনাল অফিসারের একটি ভুয়া আইডিকার্ডসহ বিভিন্ন সরকারি দপ্তরের আইডি কার্ড জব্দ করা হয়।