‘স্বর্ণের বার’ দেখিয়ে প্রতারণা, আটক দুই!

আটককৃত প্রতারক কাওসার হাওলাদার (৪৫), বেল্লাল শিকদার (২৯)।

বরিশালটুডে ডেস্ক: বরিশালে স্বর্ণের বার সদৃশ বস্তু ও বারের সঙ্গে থাকা চিঠি দেখিয়ে প্রতারণার সময় দুই প্রতারককে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ। এ সময় প্রতারক দলের অপর তিন সদস্য সুকৌশলে পালিয়ে গেছে।

মঙ্গলবার ( ১০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে নগরের ১ নম্বর ওয়ার্ড পশ্চিম কাউনিয়া খালপাড় সড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এক ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

আটকরা হলেন- বাগেরহাটের মোড়লগঞ্জ থানাধীন বলইবুনিয়া এলাকার সফিজ উদ্দিন হাওলাদারের ছেলে কাওসার হাওলাদার (৪৫), বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়ার সাধুর বটতলা এলাকার কুট্টি শিকদারের ছেলে বেল্লাল শিকদার (২৯)।

জানা গেছে- প্রতারক চক্রটি ‘স্বর্ণের বার সাদৃশ্য বস্তু এবং বারের সাথে থাকা চিঠি’ দেখিয়ে সহজ সরল মানুষদের বোকা বানিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। এরা বেশিরভাগ সময় রিকশা চালকবেশে যাত্রীদের সঙ্গে এমন প্রতারণা করে আসছে। এ ধরনের বেশ কিছু অভিযোগ পাওয়ার মঙ্গলবার অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে পাঁচ পিচ স্বর্নের সদৃশ বস্তু জব্দ করা হয়েছে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানিয়েছেন, আটক ও পলাতক প্রতারকদের বিরুদ্ধে থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।