আগামীকাল থেকে ববিতে শুরু হবে নিয়মিত ক্লাস কার্যক্রম


স্টাফ রিপোর্টার ॥ সোমবার (আগামীকাল ১২ই আগস্ট) থেকে নিয়মিত ক্লাস কার্যক্রম শুরু করবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসন।

আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের ৮৫ তম (বিশেষ) সিন্ডিকেট সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়, সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম পূর্বের ন্যায় যথারীতি চলবে।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই গত জুলাইয়ের শেষের দিকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা কার্যক্রম বন্ধ করে প্রতিষ্ঠানটি। একই সাথে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে রাজনৈতিক পট পরিবর্তনের পর গত ৫ই আগস্ট তালা ভেঙে হলে প্রবেশ করে শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ও শেখ হাসিনা হলের নাম পরিবর্তন করা হয় শিক্ষার্থীদের পক্ষ থেকে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আমি দায়িত্ব নেবার প্রথম দিন থেকে শিক্ষার্থীদের প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সকল ধরণের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করেছি। শিক্ষার্থীদের নির্বিঘ্নে ক্লাস কার্যক্রমে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।