আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ অপরিহার্য- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি


স্টাফ রিপোর্টার: নগরীতে বৃক্ষরোপণের উপকারিতা বিষয় তথ্য প্রদান ও বৃক্ষরোপণে মানুষকে উৎসাহিত করতে ১৫ জুন বিকেলে বৃক্ষরোপণ ও বৃক্ষের চারা বিতরণীরন করা হয়।

শনিবার (১৫ জুন) বিকেল ৪টায় বরিশাল নগরীর ১৬ নং ওয়ার্ডের পরেশসাগর মাঠ প্রাঙ্গনে বাংলাদেশ কৃষক লীগ বরিশাল জেলা শাখার আয়োজনে জাতীয় বৃক্ষ রোপন দিবস উপলক্ষে বৃক্ষ রোপন ও চারা বিতরণের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষক লীগ বরিশাল জেলা শাখার সভাপতি এ্যাডঃসাইফুল আলম গিয়াসের।

এছাড়াও উপস্থিত ছিলেন,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপিএম পিপিএম জিহাদুল কবীর,বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম,বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডঃআফজালুল করীম, বাংলাদেশ হাউস কমিটি বরিশাল জেলা র সভাপতি এ্যাডঃকেবিএস আহমেদ কবীর,বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃলষ্কর নুরুল হক, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃজসিম উদ্দিন, বরিশাল সিটি কর্পোরেশন এর ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র জিয়াউর রহমান বিপ্লব, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন সিকদার, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃসামজিদুল কবির বাবু, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর রয়েল, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মামুন,বিএম কলেজ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষারসহ প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, এ ধরণিতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছে মানবসভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। এক কথায় বৃক্ষ মানুষের জীবন ও জীবিকার সঙ্গে জড়িত। মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

কর্মসূচীতে বরিশালের ৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষ বিতরণ করা হয়েছে।