গনহত্যা দিবসে বিআরইউর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারকে সন্মাননা প্রদান


স্টাফ রিপোর্টার: ২৫ শে মার্চ গনহত্যা দিবস ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা এবং শহিদ পরিবারকে সন্মাননা প্রদান করেছে।

সোমবার (২৫ শে মার্চ) দুপুর সাড়ে সাড়ে ১২ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির বীর মুক্তিযোদ্ধা শহিদ জননী সাহান আর বেগম স্মৃতি মিলনায়তনে এ সন্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এর আগে বেলা ১১ টায়  চিত্রাংকন প্রতিযোগীতাও অনুষ্ঠিত হয়। এতে প্রথম থেকে তৃতীয় এবং চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণীতে ভাগ হয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

চিত্রাংকন প্রতিযোগীতা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাসের সভাপতিত্বে সাবেক সভাপতি সুশান্ত ঘো্ষের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন মিথুন সাহা। আলোচনা সভায় বক্তব্য রাখেন ২১ শে পদকপ্রাপ্ত সাংবাদিক সন্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অজয় দাশগুপ্ত, বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল। আলোচনা সভায় উপস্থিত ছিলেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান, সহ-সভপাতি গাজী শাহ রিয়াজুল কবির, যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ।

আলোচনা সভা শেষে ২১ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক অজয় দাশগুপ্ত ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহিদ কুমুদ বন্ধু রায় চৌধুরী( নাটুবাবু) এর সহধর্মিনী ছায়া রায় চৌধুরীকে সন্মাননা স্মারক দেয়া হয়। এর পরে চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরন করা হয়।

উল্লেখ্য ২৫ শে মার্চ গনহত্যা দিবস ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে সংগঠন কার্যালয়ে আজ সকাল ৯ টায় শুরু হয়েছে মুক্তিযুদ্ধের তথ্য দলিল পত্র প্রদর্শনী যা চলবে আগামীকাল মঙ্গলবার রাত ১০ টা পর্যন্ত।