নগরীতে দলিয় প্রভাব খাটিয়ে জোরপূর্বক জমি দখলের চেষ্টা


স্টাফ রিপোর্টার: বরিশাল নগরীর আইনউদ্দিন হাওলাদার সড়কে দলিয় প্রভাব খাটিয়ে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।

বুধবার (১৪ আগষ্ট) নগরীর ২নং ওয়ার্ড আইনউদ্দিন হাওলাদার সড়কে সকাল নয় টার সময় এ ঘটনা ঘটে। এসময় বসতবাড়ির প্রাচীর ও টিউবয়েল ভাংচুর করা হয়।

ভুক্তভূগী রাশিদা বেগম ও সাহিদা বেগম জানান, পূর্বশত্রুতার জের ধরে নাছির উদ্দিন এবং গিয়াস উদ্দিন বুধবার সকালে এ হামলা চালায়।

ভুক্তভূগীরা জানান, পরিস্থিতি স্বাভাবিক করতে সেনাবাহিনির জরুরী সেবার নাম্বারে ফোন দিলে সেনাবাহিনির সহযোগীতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভুক্তভূগীরা আরও জানান, বিগত দিনে কাউনিয়া মৌজার অর্ন্তগত খতিয়ান নং ৯৪১, দাগ নং ১১৩৩,১১৩৪,১১৩৫ জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছিলো। ২০১১ সালে নাসির উদ্দিনের পিতা- মৃত মো: শাজাহান মিয়া উভয় পক্ষকে নিয়ে সালিস ও চুক্তিনামা করা হয় যাতে উভয় পক্ষের স্বাক্ষিগণ উপস্থিত ছিলেন।

চুক্তিনামায় উল্লেখ রয়েছে যে, উভয় পক্ষ রেজিষ্ট্রীকৃত হবোনামা দলিলে বাড়ীর ভিতরে চলাচলরে জন্য রাস্তা ও ১১৩৩ নং দাগের উপর নির্মিত দুইটি বিল্ডিং এর সিড়ি উভয়পক্ষ সকল সময়ে যৌথ ভাবে ব্যবহার করতে পারবে।

আইনউদ্দিন হাওলাদার সড়কে বের হওয়ার জন্য বাড়ীর ভিতরে রাস্তা ব্যবহার করতে পারবে। এমনকি বাড়ীর মধ্যে থাকা টউিবওয়লটি সকলে ব্যবহার করতে পারবে। এতে কোন পক্ষ কোন প্রকার আপত্তি বা বাঁধার সৃষ্টি করতে পারবে না।

নাসির ও গিয়াস চুক্তিনামাকে উপেক্ষা করে বর্তমানে নিজেদের দলিয় ক্ষমতা দেখিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে। তারা নিজেকে বিএনপি এর বড় নেতা হিসেবে পরিচয় দিয়ে প্রভাব খাটানোর চেষ্টা করছে। কাউনিয়া থানা ও এসিল্যান্ডকে বিষয়টি অবহিত করেন বলে ভুক্তভূগীরা জানান।

এবিষয় কাউনিয়া থানা ও এসিল্যান্ড ভুক্তভূগীদের সঠিক ভাবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন বলে অশ্বাস জানান।