বরিশালে ঔষধের দোকানে শিক্ষার্থীদের অভিযান


স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর বিভিন্ন ঔষধের বিভিন্ন দোকানে ঔষধের দাম যাচাই-বাছাই, ট্রেড লাইসেন্স, দোকানে অনিয়মসহ অতিরিক্ত ঔষধের দাম আদায়ের মাধ্যমে ক্রেতাদের হয়রানি করার অভিযোগের প্রেক্ষিতে তদারকিতে নেমেছে শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার বেলা ১১ টায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল, এ্যাপোলো হাসপাতাল ও বরিশাল বিশ^বিদ্যালয়ের বায়ো কেমিষ্ট বিভাগের একদল শিক্ষার্থী নগরীর বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় দেখা যায় শিক্ষার্থীরা বিভিন্ন ঔষধের মান যাচাই এবং ন্যায্যমূল্যে এসব বিক্রি করা হচ্ছে কিনা সেটির তদারকি করতে দেখা গেছে।

এছাড়াও প্রতিটি দোকানে সরকার নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হয়। যেসব দোকানে এসব ঔষধ বেশি দামে বিক্রি হচ্ছে সে সব দোকানিকে সতর্ক করছেন তারা। পাশাপাশি ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন কাগজ-পত্র যাচাই-বাছাই করে বলেন ছাত্রদের আন্দোলনে ও আত্বত্যাগের মাধ্যমে সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন যেন নষ্ট না হয় সেদিকে লক্ষ্য রেখে ব্যবসা করার আহবান জানান শিক্ষার্থীরা। তাদের এ বাজার তদারকি আগামীতেও চলবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী রবিউল ইসলাম, তানহা সিমু, অন্যানা সমাদ্দার, আফসান হোসেন শোয়েব, খুসবুসহ বিভিন্ন শিক্ষাথীরা।