বরিশালে ফিমেল ইন্টারপ্রেনারস ডেভেলপমেন্ট সোসাইটির শুভ উদ্বোধন


নিজস্ব প্রতিনিধি : বরিশালের পিছিয়েপরা নারীদের নিয়ে ফিমেল ইন্টারপ্রেনারস ডেভেলপমেন্ট সোসাইটির (এফইডিএস)শুভ উদ্বোধন হয়েছে।

গতকাল শুত্রুবার বিকাল ৪.০০ টার সময় নগরীর হাসপাতাল রোড সিলভার স্পুন রেস্টুরেন্টে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

সমাজে অবহেলিত ও সুবিধা বঞ্চিত নারীদের নিয়ে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি করাই মূল লক্ষ্য। একদম গ্রাম পর্যায়ে যে সকল নারীরা বিভিন্ন কাজের যোগ্যতা ও দক্ষতা থাকার পরেও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পায় না তাদেরকে একটি সংগঠনের মাধ্যমে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে ফিমেল এন্টারপ্রেনারস ডেভলপমেন্ট সোসাইটি।

এফইডিএস এর সদস্য মুবাশ্বিরা তাসদিক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মেহেরুন নেছা মুন্নি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল উইমেন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি বিলকিস আহমেদ লিলি বরিশাল আইনজীবী সমিতির সদস্য এ্যাড. মো: মাহবুবুল ইসলাম জুয়েল, কাশিপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মামুন অর রশিদ,
বরিশাল মিড টাউন হাসপাতালের পরিচালক এইচ এম মামুন, মিড টাউন হাসপাতালের মেডিকেল অফিসার ডা: মো.তরিকুল ইসলাম পূরানপড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফেরদৌসী সুলতানা, ব্রাক দক্ষতা উন্নয়ন কর্মসূচি এর এসোসিয়েট অফিসার বিধান বাড়ৈ, রুর‍্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন এর বরিশাল জেলা শাখার সহ – সাংগঠনিক সম্পাদক মো. শাখাওয়াত হোসেন।

উক্ত অনুষ্ঠানে বক্তারা তাদের আলোচনায় বলেছেন যে প্রান্তিক পর্যায়ে নারীরা তাদের দক্ষতা ও যোগ্যতা অনুযায়ী পণ্য উৎপাদন করে এবং সেই পন্যকে বিশ্বের দরবারে তুলে ধরতে হবে। নারীদের কে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাবলম্বী নারী হিসেবে গড়ে তুলতে হবে।

এফইডিএস এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মোসাম্মদ জান্নাতুল ফেরদৌস অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।