বরিশালে বাজার মনিটরিং এ ভোক্তা অধিকারের সাথে শিক্ষার্থীরা


স্টাফ রিপোর্টার ॥ বরিশালে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে বাজার মনিটরিং করছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এসময় তাদের সাথে ছিলো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুুরে নগরীর পেঁয়াজপট্টি এলাকার বিভিন্ন দোকানে মনিটরিং করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতা মূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হয় এবং সচেতন করা হয়। ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ও প্রতিটি পণ্যের মূল্য তালিকা দোকানে টানিয়ে রাখার জন্য বলা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাকিবুল ইসলাম বলেন, শহরের প্রতিটি বাজারে গিয়ে আমরা মনিটরিং করবো। ব্যবসায়ীরা যাতে প্রতিটি পণ্যের মূল্য তালিকা রাখে এবং অতিরিক্ত দামে কোনো পণ্য বিক্রি না করে সে জন্য অবগত করবো।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর উপ-পরিচালক অপূর্ব অধিকারি জানান, আজ আমরা বাজারের বিভিন্ন ব্যবসায়ীদেরকে বাজারের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রন রেখে বিক্রি করার জন্য ব্যবসায়ীদের সাথে সচেতনতামূলক আলোচনা করেছি যাতে করে ক্রেতাগণ হয়রানী শিকার না হয়।

আজ বাজরের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্যের দাম যা দেখলাম তাতে সন্তষ্টমূলক পরিস্থিতি রয়েছে। এসময় আরো উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার অধিদপ্তরের বরিশাল জেলা সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সহকারী গবেষনা পরিচালক মো. আনোয়ার হেসেন, নমুনা সংগ্রকারী মো. আব্দুল্লাহ আল মামুনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।