বরিশালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল নিহতের ঘটনায় স্মরণ সভা ও দোয়া মোনজাত


স্টাফ রিপোর্টার ॥ বরিশালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল নিহতের ঘটনায় স্মরণ সভা ও দোয়া মোনজাত অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বাদ জোহর বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউর) আয়াজনে এ স্মরণ সভা দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিথুন সাহার সঞ্চালণায় স্মরণ সভায় বক্তারা বলেন, পেশাদার সাংবাদিকরা কখনও কোন বিশেষ দল বা গোষ্ঠীর হয় না, তারা পেশাদারিত্বের জায়গা থেকে সঠিক ও সত্য সংবাদ পরিবেশন করে থাকেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরেও এর ব্যত্যয় হয়নি। তবে ১৯৭১ সালের পর এ যাবৎকালের সর্বোচ্চ সাংবাদিক হতাহতের ঘটনা সাম্প্রতিক আন্দোলনকে ঘিরে হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। সেইসাথে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী-সাংবাদিকসহ সকল নিহতের ঘটনায় তদন্ত করে বিচার দাবি করছি। পাশাপাশি নিহতদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং আহতদের সু-চিকিৎসা নিশ্চিতের দাবি জানাচ্ছি।

oplus_2

এসময় বক্তারা আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সুফল শুধু চাকুরির ক্ষেত্রে নয়, এর সুফল আমরা সর্বক্ষেত্রে চাই। আমরা চাই একটি বৈষম্যহীন বাংলাদেশ, যেখানে সকল শ্রেণী-পেশা ও ধর্মের মানুষ ভেদাভেদ ভুলে মিলেমিশে বসবাস করবে। যা বাস্তবায়নে অন্তরবর্তীকালীন সরকার কাজ করবে বলেও আমরা বিশ্বাস করি। আমরা চাই দেশের মানুষ ভাল থাকুক, শান্তিতে থাকুক। সেইসাথে দেশজুড়ে শান্তি বিরাজ করুক। বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহার সঞ্চালণায় স্মরণ সভায় এসময় আরো উপস্থিত ছিলেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন, মোহাম্মদ আলী খান জসিম, সুশান্ত ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কামরুল আহসান, যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, সাবেক যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক রাসেল হোসেন, সাবেক দপ্তর সম্পাদক অলিউল ইসলাম, সদস্য তন্ময় তপু, জিয়াউল করিম মিনার, এন আমিন রাসেলসহ প্রমুখ।

স্মরণ সভা শেষে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে এবং আহতদের সুস্থতা কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এর আগে শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।