মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফোটানো কমিউনিটি পুলিশিং এর লক্ষ্য – পুলিশ কমিশনার

বরিশালটুডে ডেস্ক: কমিউনিটি পুলিশিং আধুনিক করার লক্ষ্যে বিশেষ গুরুত্বারোপ করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার বলেছেন, জাতি, বর্ণ, ধর্ম নির্বিশেষে সবাই মিলে সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে। যারা নীরবে নিভৃতে মানুষের জন্য কাজ করবে তাদের দরকার। কমিউনিটি পুলিশিংয়ের অন্যতম লক্ষ্য সাধারণ মানুষের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফোটানো। অপরাধ নিয়ন্ত্রণ ও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি পুলিশিং কমিটি আরো স্মার্ট হতে হবে। তৃণমূল পর্যায়ে জনগনকে সম্পৃক্ত করে কমিউনিটি পুলিশিং ফলপ্রসূ ও কার্যকর করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণের দিক-নির্দেশনা প্রদান করেন।

আজ বুধবার (১১ অক্টোবর) বেলা ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিউনিটি পুলিশিং ফোরাম কেন্দ্রীয় কমিটির এক বিশেষ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় কমিউনিটি পুলিশিং ফোরাম কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন বিষয়ে কমিশনার মহোদয়ের নিকট তাদের মতামত তুলে ধরেন।

সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মোঃ শওকত আলী, বীর মুক্তিযোদ্ধা কে.এস.এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, উপ-পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, বিএম কলেজের সাবেক অধ্যক্ষ ও কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রফেসর মোঃ ইমানুল হাকিম, কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেনসহ বিএমপির অন্যান্য উর্ধ্বতন কর্মকতাগন ও কমিউনিটি পুলিশিং ফোরাম কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সদস্য বৃন্দগন।