নগরীতে ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে মানববন্ধন


স্টাফ রিপোর্টার: ফিলিস্তিনে অব্যাহত জায়নবাদী ইসরাইলের সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার সমর্থনে বিশ্বব্যাপী চলমান আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল জেলা শাখা।

আজ বৃহস্পতিবার (১৬ মে) বরিশাল টাউনহল চত্বরে এ মানববন্ধনের আয়োজন।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ জেলা সভাপতি মুহাম্মদ সালাউদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ আর ইব্রাহিম ফয়সাল এর সঞ্চালনায় মানববন্ধন পূর্ব সমাবেশে বক্তারা ফিলিস্তিনের গাজা উপত্যকায় জায়নবাদী ইসরাইল কর্তৃক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান।

এসময় বক্তারা বলেন, নারী শিশুসহ শহিদ ফিলিস্তিনের প্রতি শোক জ্ঞাপন করছি। বাংলাদেশের অধ্যায়নরত ফিলিস্তিনি শিক্ষার্থীদের খাদ্য, বস্ত্র সহ সকল ধরনের আর্থিক সহযোগিতা প্রদান করা প্রয়োজন। ইসরায়েল এর এই বর্বরোচিত হামলার জন্য পশ্চিমা দোসররাও সমানভাবে দায়ী। মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক অর্থ ও অস্ত্র সহায়তার মাধ্যমে এই হামলার অন্যতম মদদদাতা হিসেবে বাইডেন প্রশাসন দায়ী।

এইচ এম মাসুম বিল্লাহ বলেন, যারা ইসরাইলের পক্ষে কথা বলবে তাদের আমরা মুসলমান প্রতিহত করবো। আমরা বিশ্বাস করি খালেদ বিন ওয়ালিদ আসবে তাদের প্রতিহত করতে। আমরা করো হাসিতে বিচলিত নই।

মুহাম্মাদ নাছির উদ্দীন বলেন, আজ মুসলমানদের উপর হামলা হচ্ছে কিন্তু আরব দেশ গুলো কথা বলছে না। যখন মুসলমানদের মারা হয় তখন প্রতিবাদী হামলা, আর মুসলমান তার প্রতি হামলা করলে হয় সন্তাষী হামলা।

মানববন্ধন শেষে মুনাজাত পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে সভাপতি মুহাম্মদ সালাহউদ্দিন বাংলাদেশ সরকারের নিকট ফিলিস্তিনে ত্রাণ চিকিৎসা ও আনুষঙ্গিক সহায়তা প্রেরণের অনুরোধ জানান। দেশে ইসরাইল ও তার দোসরদের বাণিজ্যিক পণ্য রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধের দাবী জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ নাছির উদ্দীন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল জেলা শাখা। সাবেক সভাপতি মুহাম্মাদ জাহিদুল ইসলাম মহানগর শাখার ,সহ-সভাপতি এইচ এম মাসুম বিল্লাহ, সভাপতি মুহাম্মাদ হাসান মাহমুদ বরিশাল বিশ্ববিদ্যালয়, সহ-সভাপতি মুহাম্মাদ রেদোয়ান বরিশাল মহানগর, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ, দাওয়াহ সম্পাদক সাজিদুর রহমান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ ফায়জুল করীম, বিশ্ববিদ্যালয় সম্পাদক: মুহাম্মাদ সরোয়ার মাহমুদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক: মুহাম্মাদ ইমরান হোসেন সহ প্রমুখ।