এই চতুর্থ শিল্পবিপ্লবের যুগে দক্ষ না হয়ে নিজেকে উপার্জনক্ষম করা সম্ভব না- ড. মো: ইমরান চৌধুরী।।

দক্ষিন বঙ্গের স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে গতকাল ৮ই জুলাই সামার ২০২৩ ব্যাচের সকল অনুষদে ভর্তিকৃত শিক্ষার্থীদের সম্মিলিত নবীন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানের সভপতিত্ব করেন ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের উপাচার্য প্রফেসর ড. আবদুল বাকী উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো: ইমরান চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্তিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো: আবদুল আজিজ এবং ট্রেজারার সৈয়দ আলী মোল্লা। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্টের ডীন প্রফেসর এ.এইচ.এম. দেলোয়ার হায়দার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ লোকমান খান, সহকারী রেজিস্ট্রার জনাব রবিন চদ্র রয়, মো: মেহেদী হাসান শুভ। আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান এবং সহযোগী অধ্যাপক ও লেকচাবৃন্দ।
সকাল ১০.০০ টায় পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের পর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানে মূল কার্যক্রম শুরু হয়৷ এরপর নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের IQAC বিভাগের ভারপ্রাপ্ত সমন্বয়ক আলমা আরবে। তারপর শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য প্রদান করেন ট্রেজারার সৈয়দ আলী মোল্লা। নবনী শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আবদুল আজিজ। তার বক্তব্যের পর ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. ইমরান চৌধুরী দিকনির্দেশনা মূলক বক্তব্যে বলেন “এই চতুর্থ শিল্পবিপ্লবের যুগে দক্ষ না হয়ে নিজেকে উপার্জনক্ষম করা সম্ভব না৷ তাই সবার আগে যে কোন মূল্যে নিজেকে দক্ষ হতে হবে। শিক্ষার্থীদের দক্ষ করার জন্য ইউজিভিতে আই-কিউএসি সেল তৈরি করা হয়েছে যা প্রতি সেমিস্টারে শিক্ষার্থীদের পেশাজীবনে দক্ষ করার জন্য নানা ধরনের প্রশিক্ষন প্রদান করবে।” এর পাশাপাশি তিনি তার বক্তব্যে ছাত্র জীবনে শিক্ষার্থীদের সফল হবার বিভিন্ন উপদেশ ও দিকনির্দেশনা প্রদান করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ লোকমান খান উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা, সেমিস্টার ভিত্তিক কার্যক্রম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও শিক্ষার্থীদের বিভিন্ন সম্ভাবনা নিয়ে প্রেজেন্টেশন প্রদর্শন করেন। এরপর অন্যান্য অতিথিদের মনোমুগ্ধকর ও দিকনির্দেশনামূলক বক্তব্যের পরে সর্বশেষে অনুষ্ঠানের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুল বাকী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি শিক্ষার্থীদের গবেষণা ও দক্ষতা বৃদ্ধিতে নানা তথ্যমূলক ও সুস্পষ্ট বক্তব্য প্রদান করেন এবং নবীন শিক্ষার্থীদের জন্য শুভেচ্ছা ও শুভকামনা জানান। এরপর অনুষ্ঠানের একে একে ইংরেজি, ব্যাবসায় প্রশাসন, কম্পিউটার, ইইই, সিভিল, মেকানিক্যাল ডিপার্টমেন্ট শিক্ষকরা এবং রেজিস্ট্রার শাখার কর্মকর্তা ও কর্মচারিগন শিক্ষার্থীদের সাথে পরিচিত হন এবং তাদের শুভেচ্ছা ও স্বাগত জানান। সর্বশেষ IQAC-র কার্যক্রম ও শিক্ষার্থীদের স্টুডেন্ট পোর্টাল পরিচালনা ও রেজিষ্ট্রেশন পদ্ধতির উপর প্রেজেন্টেশন স্লাইড প্রদর্শন করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।