কিশোর-কিশোরীদের যৌন প্রজ্বনন স্বাস্থ্য সু-রক্ষায় বরিশালে মতবিনিময়

কিশোর-কিশোরীদের যৌন প্রজ্বনন স্বাস্থ্য সু-রক্ষায় বরিশালে মতবিনিময় সভা

স্টাফ রির্পোটার: অধিকার এখানে, এখনই (RHRN-২) প্রকল্প অয়োজনে ও বরিশাল মহিলা কল্যাণ সংস্থা (বিএমকেএস) সহযোগীতা সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ১০টায় নগরীর আমির কুটির অভাস প্রশিক্ষণ কেন্দ্রে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল মহিলা কল্যাণ সংস্থার পরিচালক কাউসার পারভীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অধিকার এখানে, এখনই (RHRN-২) প্রকল্প পরিচালক সামিয়া আফরীন। এসময় তিনি বলেন, নারী পক্ষ নারী আন্দোলনের একটি শক্তিশালী স্বতন্ত্র মঞ্চ তৈরীর জন্য দেশব্যাপী গড়ে তোলা হয়েছে নারী সংগঠন সমূহের নেটওয়ার্ক দূর্বার। তিনি আরো বলেন এই সংগঠন নিজস্ব সংগঠন সদস্যদের স্বেচ্ছাশ্রমের আয়ের অর্থ ও সময় দিয়ে পরিচালিত করা হচ্ছে। এই সংগঠন কিশোর-কিশোরীদের যৌন প্রজ্বনন স্বাস্থ্য সু-রক্ষার অধিকার আদায়ের জন্য মানসম্মত কাজ বাস্তবায়ন করার কাজ করছেন।

নারীপক্ষ, নারীর প্রতি সহিংসতা রোধ ও নারীর মানবাধিকার প্রতিষ্ঠাতা অর্জন করা, সাম্প্রদায়িক সম্প্রীতি, নারীর স্বাস্থ্য ও প্রজ্বনন অধিকার, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও নারীর অর্থনেতিক অধিকার আদায়ের এই ৫টি বিষয় নিয়ে কাজ করছে। এছাড়াও নারীর নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করণ, নারী ও যুব অধিকার অর্জনে সক্ষমতা বৃদ্ধি সহ প্রান্তিক নারীর অধিকার আন্দোলন শক্তিশালী করণের জন্য বরিশাল সদর সহ বিভাগের কয়েকটি জেলা কাজ করা হচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন অধিকার এখানে, এখনই প্রকল্প কর্মকর্তা মৌসুমী বেগম, শিক্ষানবীশ দ্বিপী আক্তার ও স্থানীয় দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরনসহ বিভিন্ন জাতীয়, ইলেকট্রনিক্স ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা অংশ গ্রহন করে।