কুয়াকাটার হোটেল-মোটেলে হরতালের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং!

বরিশালটুডে ডেস্ক: বিএনপি ও জামায়াতে ইসলামীর আজ রোববারের (২৯ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব পড়েছে কুয়াকাটার সমুদ্রসৈকত কেন্দ্রিক পর্যটনে। বাতিল হচ্ছে হোটেল-মোটেলের অগ্রিম বুকিং। যারা কুয়াকাটা এসেছিলেন তাদের অনেককে শনিবার (২৮ অক্টোবর) রাতে তাড়াহুড়ো করে কুয়াকাটা ছাড়তে দেখা গেছে। এতে স্থবির হতে শুরু করেছে পর্যটক নির্ভর সব ব্যবসা।

হোটেল-মোটেল কর্তৃপক্ষের তথ্যমতে, শনিবার (২৮ অক্টোবর) হরতাল ঘোষণা হওয়ার পর পরই বাতিল হতে শুরু করেছে কুয়াকাটার হোটেলগুলোর অগ্রিম বুকিং।

শনিবার সন্ধ্যার পরে কুয়াকাটার বেশ কয়েকটি হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপি ও জামায়াতের মহাসমাবেশকে কেন্দ্র করে এমনিতেই গত শুক্রবারের পরে পর্যটকদের আনাগোনা কম। এরপরেও কিছু বুকিং ছিল। হরতালের ঘোষণা আসার পরপরই বাতিল হতে শুরু করে বুকিংগুলো।

গোল্ডেন ইনের ব্যবস্থাপনা পরিচালক কে. এম. জহির বলেন, দেশে যেকোনো সমস্যা শুরু হলেই প্রথমে পর্যটন নগরীতে ধাক্কা লাগে। ফলে আমাদের ক্ষতিটাই বেশি হয়। গত শুক্রবারের পরে এমনিতেই তেমন বুকিং ছিল না। কয়েকটি রুম রিজার্ভড ছিল। এ সপ্তাহের শুরুতেই ধাক্কা খেলাম।

পর্যটকদের উপস্থিতি কম। যাও আছে তারা স্থানীয়। দেশের যেকোনো সমস্যার সৃষ্টি হলে আমরাই ভোগান্তিতে পড়ি।

কনফিডেন্স ট্যুরিজমের পরিচালক মো. সাইদুর রহমান বলেন, হরতাল ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই স্থবির হয়ে পড়ছে কুয়াকাটা নির্ভর সব ব্যবসা।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম.এ. মোতালেব শরীফ বলেন, ‘হরতালের কারণে কুয়াকাটায় অবস্থান করা পর্যটকরা কুয়াকাটা ছাড়তে শুরু করেছেন। অগ্রিম বুকিং বাতিল হচ্ছে।