বরিশালে হারিয়ে যাওয়া ৫২টি মোবাইল ফোন উদ্ধার করলো বরিশাল জেলা পুলিশ

উদ্ধার কৃত মোবাইল ফোন প্রকৃত মালিকের নিকট হস্তান্ত করছেন পলশ সুপার, ওয়াহিদুল ইসলাম বিপিএম বরিশাল জেলা।

স্টাফ রিপোর্টার: গত ০১ মাসে বরিশাল জেলার ১০টি থানা এলাকায় বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া অর্ধ-শতাধিক মোবাইল ফোন দেশের বিভিন্ন জেলা থেকে উদ্ধার করেছে বরিশাল জেলা পুলিশ।

সোমবার (০১ এপ্রিল) বেলা ১১ টায় পুলিশ সুপারের কার্যালয়ে সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এ তথ্য প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার, রেজওয়ান আহমেদ ,পিপিএম জেলা পুলিশ বরিশাল।

তিনি বলেন, জেলা গোয়েন্দা শাখা ও সাইবার অপরাধ দমন ইউনিট গত এক মাসে বরিশাল জেলার ১০টি থানা এলাকায় বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া অর্ধ-শতাধিক মোবাইল ফোন দেশের বিভিন্ন জেলা থেকে উদ্ধার করা হয়েছে। এর পাশাপাশি বরিশাল জেলাকে মাদক ও অপরাধমুক্ত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে। গত ছয় মাসে হারিয়ে যাওয়া তিনশত পঞ্চাশ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার, ওয়াহিদুল ইসলাম বিপিএম।

প্রধান অতিথির বক্তবে তিনি বলেন, বেশিরভাগ ক্ষেত্রে অপরাধীরা পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) ব্যবহার করে অপরাধমূলক কাজ করে থাকে। পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) ভালোভাবে যাচাই- বাছাই করে ক্রয় করার বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। অবশ্যই সকলকে চোরাই মোবাইল ক্রয় করা থেকে বিরত থাকতে হবে।

আমাদের বরিশাল জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে বরিশাল জেলা পুলিশের ১০টি থানা এলাকায় পুলিশি অভিযান অব্যাহত রাখাসহ টহল ডিউটি বৃদ্ধি, মাদক বিরোধী ও মোবাইল ফোন উদ্ধার অভিযান জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, জেলা গোয়েন্দা শাখা ও সাইবার অপরাধ দমন ইউনিট সমাজের অপরাদ দমনে যেকোন স্তরের ব্যক্তিকে আইনের আওতায় আনতে বরিশাল জেলা পুলিশ বদ্ধ পরিকর।