বরিশাল জেলা যুব ফোরামের কমিটি গঠন


স্টাফ রিপোর্টার : বরিশাল যুব ফোরামের কমিটি গঠন হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) নগরীর চাঁদমারি ব্যাপ্টিস্ট মিশন সাবসেন্টারে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপির সহযোগীতায় বরিশাল জেলা যুব ফোরামের এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলা যুব ফোরাম এর এ নির্বাচনে তৃতীয়বারের মত সভাপতি নির্বাচিত হয় মো:আবু সুফিয়ান শেখ,সহ-সভাপতি নির্বচিত হয় সাওদা বিনতে সাজ্জাদ ইলমা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক জান্নাত ও কোষাধ্যক্ষ পদে আয়শা আফরোজ প্রিতি নির্বাচিত হয়, এছাড়া সদস্য পদে রবিউল ইসলাম,যোসেফ রবিন পাল, মারুফা আক্তার মিম,নুসরাত জাহান রিমি,আরিয়ান ইসলাম মামুন, ও নাদিয়া তুল মুনা জয়লাভ করেন।সর্বমোট ১১সদস্য বিশিষ্ট কমিটি গঠন হয়।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপির ফিল্ড এ্যাডভোকেসি কো-অর্ডিনেটর মোসা: বিউটি কুইন, স্পনসরশীপ ও চাইল্ড প্রটেকশন অফিসার লিজা সরকার।

উল্লেখ্য বরিশাল যুব ফোরাম বরিশালের শিশু ও যুব অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে।

এছাড়াও জেন্ডার-ইকুয়ালিটি, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতন করেছে। শারীরিক ও মানসিকভাবে অসমর্থ ব্যক্তির কল্যাণ, সমাজবিরোধী কার্যকলাপ থেকে মানুষকে বিরত রাখা, সামাজিক শিক্ষা, ভিক্ষুক ও দুস্থদের কল্যাণ, বালবিয়ে প্রতিরোধ, ঝরে পড়া শিশুকে বিদ্যালয়মুখী করা, যুবকদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। শিশুর জন্য বাজেট বরাদ্দে প্রতি বছর স্থানীয় সরকারের সঙ্গে সভা-সেমিনার করে। শিশুর মানসিক স্বাস্থ্যের পাশাপাশি মেয়েদের জন্য বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও শিশুর মেধা বিকাশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। জলবায়ু পরিবর্তন রোধে কাগজের কলম, বৃক্ষরোপণ, প্লাস্টিকের পুনর্ব্যবহারেও কাজ করেন। প্রতি বছর শিশুদের মাঝে ঈদ উপহার, শীতবস্ত্র বিতরণ, দুর্যোগকালীন সেবামূলক কাজ করে সংগঠনটি।