বাংলাদেশের বিপক্ষে মাঝারি সংগ্রহ নেদারল্যান্ডসের

বরিশালটুডে ডেস্ক: জয় দিয়ে বিশ্বকাপ শুরু। এরপর টানা চার হারে বিপর্যস্ত বাংলাদেশ। এমন অবস্থায় নিজেদের ষষ্ঠ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। মাঠে নেমেই দলকে দারুণ শুরু এনে দেন বাংলাদেশি বোলাররা। তবে ক্যাচ মিসের মহড়ায় বাংলাদেশের বিপক্ষে মাঝারি সংগ্রহ পায় ডাচরা।

অধিনায়ক স্কট এডওয়ার্ডের অর্ধশতকে ভর করে বাংলাদেশকে ২৩০ রানের টার্গেট দিয়েছে নেদারল্যান্ডস। শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ডাচরা। ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় নেদারল্যান্ড। উইসলি বারসি ও কলিন আক্রম্যান শুরুর ধাক্কা সামাল দিতে ব্যর্থ হয়।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নেদারল্যান্ড। ডাচ শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। দলীয় ৩ রানে ৯ বলে ৩ রান করে আউট হন বিক্রমজিত সিং।

শুরুর ধাক্কা সামলে উঠার আগেই দ্বিতীয় আঘাত হানেন আরেক টাইগার পেসার শরিফুল ইসলাম। দলীয় ৪ রানে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান ম্যাক্স ও’দাউদ।

এরপর উইসলি বারসি ও কলিন আক্রম্যান মিলের শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৬৩ জোড়া উইকেট হারিয়ে ফের চাপে পড়ে ডাচরা। বারসি ৪১ বলে ৪১ ও আক্রম্যান ৩৩ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর স্কট এডওয়ার্ডস ও বাস ডি লিডি মিলে ৪৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ১০৭ রানে ৩২ বলে ১৭ রান করা বাস লিডিকে আউট করে নেদারল্যান্ডকে ফের চাপে ফেলে দেন তাসকিন।

এরপর সাইব্রান্ড এনগেলব্রেচন্টকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। দুইবার জীবন পেয়ে অর্ধশতক পূরণ করেন এডওয়ার্ডস। ৭৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

দলীয় ১৮৫ রানে জোড়া উইকেট হারায় নেদারল্যান্ড। ৮৯ বলে ৬৮ রান করে এডওয়ার্ডস ও ৬১ বলে ৩৫ রান করে এনগেলব্রেচন্ট সাজঘরে ফিরে যান।

এরপর ক্রিজে এসেই ফিরে যান শারিজ আহমেদ। তার বিদায়ের পর দলীয় ২১২ রানে ৬ বলে ৯ রান করে আউট হন আরিয়ান ডুট। শেষ দিকে লোগান ভ্যান বিকের ১৬ বলে ২৩ রান করেন। শেষ ব্যাটার হিসেবে পল ভ্যান মিরিরিন আউট হলে ৫০ ওভারে ২২৯ রানে অল আউট হয় নেদারল্যান্ডস।