স্বতন্ত্র প্রার্থীকে হত্যার হুমকি, নৌকার কর্মীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন


স্টাফ রিপোর্টার: বরিশাল সদর আসনের স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন রিপনকে হত্যার হুমকি এবং তার কর্মীদের ওপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নৌকার কর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ করেন ট্রাক প্রতীক প্রার্থী সালাহ উদ্দিন রিপন।

আওয়ামী লীগের প্রচার-প্রচারণা উপ-কমিটির সদস্য রিপন অভিযোগ করেন, ২৬ ডিসেম্বর বিকালে বরিশাল সদর উপজেলার চরমোনাইয়ের বুখাইনগরে উঠান বৈঠকে আসার পথে কর্মীদের বাধা প্রদান এবং হামলা চালানো হয়। ওই হামলা প্রতিহত করতে গেলে তাকে হত্যার হুমকি দেন নৌকার কর্মীরা। এ সময় তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন স্থানীয় আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম। এ ছাড়া ১৮ ডিসেম্বর থেকে নগরীর বিভিন্ন স্থানে নারী কর্মীদের যৌন হয়রানি এবং পুরুষ কর্মীদের ওপর হামলার অভিযোগ করেন তিনি। এমনকি তার নির্বাচনি অফিসে আসতে বাধা করা হচ্ছে।

তিনি বলেন, ‘প্রতিটি বিষয় লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠীতে সভা করতে নৌকার লোকজন বাধা দেয়। বিষয়টি প্রশাসনকে জানালে তাৎক্ষণিক সহযোগিতাও পেয়েছি।’ প্রশাসনের সহযোগিতায় কর্ণকাঠীর সভা সফল হয়েছে বলে জানান রিপন।

এদিকে, বাকবিতণ্ডার কথা স্বীকার করে চরমোনাই ইউনিয়নের বুখাইনগর আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম বলেন, ‘ছোট্ট ছোট্ট ছেলেদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়েছে। আমি তা থামাতে গিয়েছিলাম। তার সঙ্গে কোনও অসদাচরণ বা হত্যার হুমকি দেওয়ার প্রশ্নই আসে না। তিনি নিজেকে গুরুত্বপূর্ণ বানাতে এসব অপপ্রচার চালাচ্ছেন।’

বরিশাল-৫ (সদর) আসনে ছয় প্রার্থীর মধ্যে বর্তমানে প্রচার-প্রচারণায় মাঠে রয়েছেন নৌকা এবং ট্রাকের প্রার্থী। এ অবস্থায় ট্রাক প্রতীকের প্রার্থীর এই অভিযোগ গুরুত্ব দিয়ে দেখছেন নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

তিনি বলেন, ‘আমরা এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তবে তাতে হত্যার হুমকি দেওয়া হয়েছে, এমন কিছু উল্লেখ নেই। তদন্ত করে অভিযোগ সত্য প্রমাণিত হলে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’