৫০তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন

৫০তম উপ-আঞ্চলিক, স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শেষে শুক্রবার চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

স্টাফ রিপোর্টার: ৫০তম উপ-আঞ্চলিক, স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শেষে শুক্রবার চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

২ দিন ব্যাপী এ প্রতিযোগিতা শেষে গতকাল বিকেল সাড়ে ৪টায় বরিশাল জিলা স্কুল মাঠে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উ”চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আব্বাস উদ্দিন খান।

প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষাবোর্ড চেয়ারম্যান বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন। শারীরিক ও মানসিক বিকাশের জন্য শরীরচর্চার গুরুত্ব রয়েছে। বর্তমান সময়ে মোবাইলফোনে আসক্তির ফলে শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আগ্রহ হারাচ্ছে, তেমনি মাদকের প্রতি আসক্ত হচ্ছে। এর ফলে মানসিক অসুস্থতা বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীদের এ থেকে ফিরিয়ে আনতে পড়াশোনার পাশাপাশি ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়ানোর জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপ-পরিচালক মো. আনোয়ার হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মোয়জ্জেম হোসেন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মো. রফিকুল ইসলাম খান। এসময় শুভে”ছা বক্তব্য রাখেন বরিশাল জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।

এছাড়াও প্রতিযোগিতায় বিভিন্ন জেলার শিক্ষা অফিসার, শিক্ষক, ক্রীড়া শিক্ষক, অভিবাবক ও শিক্ষার্থীরা ‍উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত আলোচনা মেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। এ প্রতিযোগিতায় ফুটবল ছাত্রী ইভেন্টে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করেছেন পিরোজপুরের ভাণ্ডারিয়ার মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়। রানার্সআপ হয়েছে পটুয়াখালীর দুমকি একে মাধ্যমিক বিদ্যালয়। ফুটবল ছাত্র ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ও রানার্সআপ হয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া তুষখালী মাধ্যমিক বিদ্যালয়। হ্যান্ডবল ছাত্র ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় ও রানার্সআপ হয়েছে বরগুনার ছোটবগী পিকে মাধ্যমিক বিদ্যালয়।

হ্যান্ডবল ছাত্রী ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালীর বেতাগী সিকদারিয়া মাধ্যমিক বিদ্যালয় ও রানার্সআপ হয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া খাসমহল লতিফা ইনস্টিটিউট। কাবাডি ছাত্র ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ঝালকাঠীর চিংড়াখালী মাধ্যমিক বিদ্যালয় ও রানার্সআপ হয়েছে পিরোজপুরের ভাণ্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়। কাবাডি ছাত্রী ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালীর বেতাগী সিকদারিয়া মাধ্যমিক বিদ্যালয় ও রানার্সআপ হয়েছে বরিশাল সদরের আলহাজ্ব দলিল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়। দাবা বালক বড় ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল জিলা স্কুলের রাদমীম রাহা রাজ্য ও রানার্সআপ হয়েছে বরিশাল জিলা স্কুলের রুবাইয়াত আফরোজ অর্নব। দাবা বালক মধ্যম ইভেন্টে চ্যাম্পিয়ণ হয়েছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের রেজওয়ান খান ও রানার্সআপ হয়েছে নলছিটি পাওতামাধ্যমিক বিদ্যালয়ের তাশরিফ আকন শোভন। দাবা বালিকা বড় ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল সদরের হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের তাছমিন আহম্মদ আরিফা ও রানার্সআপ হয়েছে পটুয়াখালী কালেক্টরেট স্কুল এন্ড কলেজ। দাবা বালিকা মধ্যম ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল সরকারি বালিকা উ”চ বিদ্যালয়ের জান্নাতুল প্রীতি ও রানার্সআপ হয়েছে পিরোজপুরের করিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সঙ্গিতা মিস্ত্রী।

এছাড়াও সাঁতার ইভেন্টে ৪ ক্যাটাগরিততে ১৮ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষনা করা হয়।