নগরীর কাশিপুর ২৯ নং ওয়ার্ডে জমি দখলের পায়তারা, প্রাণনাশের হুমকিতে বাবুলের পরিবার


স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর কাশিপুরে মৃত মোকলেস মাঝির ছেলে মো. বাবুল মাঝির পৈত্রিক সূত্রে পাওয়া জমি একই এলাকার সংঘবদ্ধ একটি চক্র জোর করে দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি প্রশাসনের সামনে প্রাণনাশের হুমকিও দেয় দখলকারীরা। এ ব্যাপারে জমির মালিক মো. বাবুল মাঝি নিরাপত্তাহীনতায় ভূগছে।

অভিযোগে জানা গেছে, বাবুল মাঝির পৈত্রিক সূত্রে মালিক হওয়া কাশিপুর ইছাকঠি সড়কের জমি দীর্ঘদিন ভোগদখল করে আসছিলেন।

আজ সোমবার বিকেল সাড়ে তিনটায় তার বাড়িতে মো. ফরিদ নামে এক হাউজিং ব্যবসায়ির নেতৃত্বে ৫/৭ জন মিলে ঘড় ও দোকানে হামলা চালায় এবং বিভিন্ন ভাবে ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়। এসময় এয়ারপোর্ট থানার এসআই এরশাদ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এবং তিনিও নারীদের সাথে খারাপ ব্যবহার করেছেন বলেও অভিযোগ করেন ভুক্তভোগী বাবুলের পরিবার। এমনকি প্রশাসনের সামনেই ঘড়ের বিদ্যুৎ সংযোগ ও পানির সংসোগ বিচ্ছিন্ন করে দেয়। এসময় ঘটনাস্থলে ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান লিখনও উপস্থিত ছিলেন। পরবর্তীতে খবর পেয়ে সংবাদ সংগ্রহ করতে যাওয়া গনমাধ্যমকর্মীদের হুমকিও দেয় লিখন। বাবুল জানান, এলাকার দুস্ট প্রকৃতির কিছু লোকজন নিয়ে অভিযুক্তরা আমাদের জমি অবৈধ মালিক দাবিসহ আমাদের বেদখল করার জন্য অনেকদিন থেকেই পায়তারা চালিয়ে আসিছিল।

এবিষয় এয়ারপোর্ট থানার এসআই এরশাদ জানান, আমি আসামি ধরতে ঘটনাস্থলে যাই এসময় আসামীরা জামিনে আছেন বলে আমাকে কাগজ দেখায়, তখন আমি সেখান থেকে চলে আসি। নারীদের সাথে খারাপ ব্যবহার করেছেন এমন প্রশ্নে তিনি জানান এগুলো সম্পুর্ণ মিথ্যা কথা জামিনের কাগজ দেখানোর পরে আমি সেখান থেকে চলে এসেছি।