বরিশালের বাবুগঞ্জে মাদক ব্যবসার ভাগাভাগি নিয়ে বৃদ্ধ খুন


স্টাফ রিপোর্টার ॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় মাদক ব্যবসার ভাগ চাইতে গিয়ে যুবদল নেতা ও তার লোকেদের হামলায় সুলতান হাওলাদার (৬৫) খুন হয়েছেন।

আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চাঁদপাশা ইউনিয়নের ঘটকের চর গ্রামে এই ঘটনা ঘটে। নিহত সুলতান হাওলাদার ওই গ্রামের হাশেম আলী হাওলাদারের ছেলে। ময়নাতদন্তের জন্য বৃদ্ধের মৃতদেহ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন।

স্থানীয়রা জানিয়েছে, নিহতের ছেলে মনিরুজ্জামান জুয়েল বাবুগঞ্জে মাদক কারবারি করে। এর আগেও তিনি মাদক নিয়ে আটক হয়েছেন। তার বিরুদ্ধে মাদক মামলা বিচারাধীন রয়েছে। সরকার পতনের পর রবিবার জুয়েলের কাছে মাদক ব্যবসার ভাগ চাইতে তার বাড়িতে যান বাবুগঞ্জ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক এবায়দুল। এসময় তার সঙ্গে ছিলেন- সোহেল, জুয়েল, মনির এবং আল আমিনসহ বেশ কয়েকজন। তখন জুয়েলের বৃদ্ধ বাবা সুলতানের সঙ্গে কথা কাটাকাটি হয় এবায়দুল ও তার সহযোগিদের। একপর্যায় সুলতানকে মারধর করে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেওয়া হলে ঘটনাস্থলেই মৃত্যু হয় বলে দাবি স্বজনদের।

খুনের শিকার সুলতানের ছেলে মনিরুজ্জামান জুয়েলের স্ত্রী সাদিয়া আফরিন জানান, তার স্বামী অনেক আগেই মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ইজিবাইক চালিয়ে সংসার চালাচ্ছে। তবে অনেকদিন ধরেই তাকে দিয়ে মাদক ব্যবসা করানোর জন্য চাপ সৃষ্টি করে আসছিল স্থানীয় যুুবদল নেতা এবায়দুল এবং তার সহযোগিরা। এতে রাজি না হওয়ায় কিছুদিন আগে জুয়েলের ব্যাটারিচালিত অটোরিকশায় ইয়াবা রেখে তাকে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়। কিন্তু তাকে ফাঁসানোর বিষয়টি সিসি ক্যামেরায় ধরা পরায় পুলিশ জুয়েলকে ছেড়ে দেয়। তিনি আরও বলেন, গত ৫ আগস্ট সরকারের পদত্যাগের পর আবারও জুয়েলকে দিয়ে মাদক ব্যবসা করাতে চাপ দেয় এবায়দুল ও তার সহযোগিরা। এ কারণে চাঁদা চাইতে রবিবার বাড়িতে আসে তারা। এ নিয়ে জুয়েলের বাবা সুলতান হাওলাদারের সাথে কথা কাটাকাটি করে। একপর্যায় এবায়দুল ও তার সহযোগিরা বৃদ্ধকে মারধর করে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিলে তার মৃত্যু হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) লোকমান হোসেন বলেন, শেবাচিম হাসপাতাল থেকে খবর পেয়েছি একজন ব্যক্তির খুনের ঘটনা ঘটেছে। এখন ঘটনাস্থলে যাবো, তারপর বিস্তারিত বলতে পারবো। এ ঘটনায় আইনানুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।