ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে হবে- বিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার: অতিরিক্ত ভাড়া আদায় না করা, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধ করতে হবে,। মোটরযানে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী/মালামাল বহন বন্ধ করতে হবে। মোটরযান চালনাকালে হেডফোন ও মোবাইল ফোন ব্যবহার বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে যাত্রী ও পণ্য পরিবহন কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভা সভাপতিত্ব করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং যাত্রী ও পণ্য পরিবহন কমিটির সভাপতি জিহাদুল কবির, বিপিএম-সেবা, পিপিএম মহোদয়।

তিনি বলেন, যাত্রী ও পণ্য পরিবহন সেক্টররের সার্বিক সেবা নিশ্চিত করতে সড়ক পথে শৃঙ্খলা রক্ষা করা, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধকরণ, মোটরযানে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী/মালামাল বহন বন্ধকরণ, মোটরযান চালনাকালে হেডফোন ও মোবাইল ফোন ব্যবহার বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, বিধি মোতাবেক রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স ও রেজিষ্ট্রেশন প্রদান করা এবং ফিটনেসহীন যানচলাচল বন্ধকরণ সহ অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, পরিচালক (ইঞ্জিনিয়ারিং) বিআরটিএ বরিশাল মোঃ জিয়াউর রহমান( পিএএ),সহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বরিশাল আঞ্চলিক পরিবহন কমিটি ও বরিশাল বিআরটিএ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।