নিরাপত্তারক্ষীর গুলিতে ভারতে চলন্ত ট্রেনে সহকর্মীসহ নিহত চার


নিরাপত্তারক্ষীর গুলিতে ভারতে চলন্ত ট্রেনে সহকর্মীসহ নিহত চার

ভারতে চলন্ত ট্রেনে রেলওয়ের এক নিরাপত্তা কর্মকর্তার গুলিতে তার এক সহকর্মীসহ চারজন নিহত হয়েছেন।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছ, আজ সোমবার (৩১ জুলাই) স্থানীয় সময় ভোর ৫টা ২৩ মিনিটে জয়পুর এক্সপ্রেস নামের ট্রেনটি মহারাষ্ট্রের পালঘর স্টেশন অতিক্রম করার সময় ঘটনাটি ঘটে।

যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রেলওয়ে পুলিশের (আরপিএফ) ওই কর্মকর্তা নিজের কাছে থাকা স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। তিনি প্রথমে আরপিএফের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) টিকা রাম মেনাকে গুলি করে হত্যা করেন। এরপর আর একটি কামরায় চলে গিয়ে আরও তিন যাত্রীকে গুলি করেন।

সন্দেহভাজন কনস্টেবল চেতন সিংকে গ্রেফতার করা হয়েছে। তার সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্রটিও বাজেয়াপ্ত করা হয়েছে। ভারতীয় রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, জয়পুর এক্সপ্রেস রাজস্থানের জয়পুর থেকে মহারাষ্ট্রের মুম্বাই শহরে যাচ্ছিল।

সন্দেহভাজন ওই কনস্টেবল ট্রেনটির বি ফাইভ কামরার যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ঘটনা ঘটানোর পর তিনি পালঘরের পরের স্টেশন দাহিসারে ট্রেনের চেন টানার পর ঝাঁপ দিয়ে নেমে যান।

পরে স্থানীয় এক রাস্তা থেকে রেলওয়ে পুলিশ ও আরপিএফ কর্মকর্তাদের সহায়তায় তাকে গ্রেফতার করে পুলিশ। কী কারণে চেতন সিং নিজের ঊর্ধ্বতন এক কর্মকর্তাসহ চারজনকে গুলি করে হত্যা করলেন তা শেষ খবর পর্যন্ত জানা যায়নি।