বঙ্গবন্ধুর জন্মদিনে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বৃক্ষরোপন


স্টাফ রিপোর্টার: স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বৃক্ষরোপন কর্মসূচি’ পালন করছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ। এতে অংশগ্রহণ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ( কাঞ্চন )।

বৃক্ষরোপনের সময়ে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ছাত্রলীগের নেতাকর্মীরা বৃক্ষ রোপন করে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগঠক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ফাত্তাহুর রহমান রাফি বলেন,আজ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই দিনটিতে আমরা ছাত্রলীগের নেতা-কর্মীরা মানুষ ও পরিবেশের পরম বন্ধু বৃক্ষ রোপণ করেছি। প্রাকৃতিক বিপর্যের হাত থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষ রোপণনের বিকল্প নেই। সবাইকে বৃক্ষ রোপণের জন্য আহবান জানাই।’

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আরেক সংগঠক ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মো:হাসিবুল ইসলাম (শান্ত) বলেন,জাতির পিতা আমৃত্যু এই দেশের মাটি ও মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছেন। আমরা জাতির পিতার সেই চেতনাকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে জাতির পিতার ১০৪ তম জন্মবার্ষিকীতে আমাদের আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন এবং আমরা ধন্যবাদ জানাই আমাদের বরিশাল বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য মহোদয় কে আমাদের এই শুভ উদ্যোগের পাশে থাকার জন্য।